ফেরা
- পবিত্র কুমার ভক্তা - চ্যালেঞ্জ ১৭-০৫-২০২৪

তুমি উড়তে চাইলে, হতে চাইলে আইকেরাস ধরে রাখতে চাইলাম, মৃদু বকুনি দিলাম - "স্যার কে এমনিতর করলি হতাশ? " অনিয়মের লোভে পড়ে বেহিসাবি জীবন বেছে নিলে তুমি ভালো-মন্দের পরোয়া না করে ডুব দিলে তুমি তুলে ধরতে চেষ্টা করলাম। বোঝালাম কতরকমভাবে - বিপথে যাওয়া অনেক সহজ, পথে ফেরা কঠিন খারাপ হওয়া অনেক সহজ, ভালো হওয়া কঠিন পঠিত বিষয় ভুলে যাওয়া অনেক সহজ, স্মরণে রাখা কঠিন রেজাল্ট তুমি করতে পার, তাকে ধরে রাখা কঠিন বদনাম পেতে মুহুর্ত লাগে, সুনাম পেতে লাগতে পারে জীবন শ'য়েক মানুষ তোমায় হতেই হবে, লাগতে পারে হোঁচট কয়েক। তুমি যাকে বীরত্ব ভাবছো, তা আসলে অন্ধকারের জীবন ইচ্ছে করলে তোমার মতো অন্ধকারে নামতে পারি আমি চ্যালেঞ্জ রইল, কই আলোতে এসে দেখাও...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।